অনলাইনে নিশ্চিত আয় করার ৬টি ওয়েবসাইট

সময়, জ্ঞান, দক্ষতা ও পরিশ্রম ব্যয় করে অনলাইন থেকে প্রাপ্ত আয় হলো অনলাইন আয়। বর্তমানে অনলাইনে আয় করার অনেকগুলো উপায় আছে, যেমন বিভিন্ন ওয়েবসাইট থেকে আয়।
অনলাইনে নিশ্চিত আয় করার ওয়েবসাইট

অনলাইনে আয় মানে কি?

আজকাল এই শব্দটার সাথে আমরা সবাই পরিচিত, তা হলো অনলাইনে আয় করা। সময়, জ্ঞান, দক্ষতা ও পরিশ্রম ব্যয় করে অনলাইন থেকে প্রাপ্ত আয় হলো অনলাইন আয়। বর্তমানে অনলাইনে আয় করার অনেকগুলো উপায় আছে। 

আয় করার জন্য সবসময় বিনিয়োগই একমাত্র মাধ্যম, এমনটা কিন্তু নয়। বিনিয়োগ ছাড়াও এমন অনেক উপায় আছে যেখান থেকে আপনি আয় করতে পারেন। যদি নিয়মিত এবং পার্টটাইম আয় উপার্জন করতে চান তাহলে সেই উপায়ও অনেক আছে। পার্টটাইম ইনকামে আপনাকে সাহায্য করবে এমন ৬ টি ওয়েবসাইটের সন্ধ্যান দেবো আপনাকে।

এই ওয়েবসাইটগুলো থেকে আপনি নিশ্চিতভাবেই ভালো একটা আয় উপার্জন করে নিতে পারবেন। ইনভেস্ট ছাড়াও আয়ের অন্যতম মাধ্যম হচ্ছে দক্ষতা। আপনি যে কাজে দক্ষ, সেই দক্ষতা কাজে লাগিয়ে আয় করা অনেক সহজ। আর সেটা যদি হয় আন্তর্জাতিক প্রাঙ্গনে তাহলে তো কথাই নেই। বর্তমান সময়ে টাকাই সবকিছু। আপনি যত বেশি উপার্জন করতে পারবেন, সবার কাছে আপনি ততো গুরুত্বপূর্ণ মানুষ হয়ে উঠবেন। মানুষের গুরত্ব আজকাল মাপা হয়, একটা মানুষ কতটা আয় করতে পারে তার উপর নির্ভর করে।


সর্বোত্তম উপায়ে অনলাইনে আয় করতে পারবেন যেখানে 


  • Fiverr. com
  • Upwork. com
  • Etsy. com
  • TaskRabbit. com
  • Merch by Amazon
  • Bikroy. com


দ্রুত এবং দীর্ঘমেয়াদী আয়ের জন্য এই ওয়েবসাইটগুলো দারুণ কার্যকরী। মোটামুটি ভালো পরিমানের একটা আয় করতে আপনাকে সাহায্য করবে এই সাইটগুলো। চলুন জেনে নেয়া যাক, প্রতিটি ওয়েবসাইট থেকে আয় করার বিস্তারিত উপায়।

Fiverr.com থেকে আয় করার উপায় 

ফাইবার কি? 

ফাইবার ডটকম হলো একটি ফ্রিল্যান্সিং আউটসোর্সিং প্লাটফর্ম। এখানে কাজ করার মানুষ এবং কাজ দেয়ার মানুষ দুজনকেই পাওয়া যায়। ফাইবার হলো দুজনের মধ্যে মধ্যস্থতাকারী একটি প্রতিষ্ঠান, যারা আপনার প্রাপ্য আয় পেতে সাহায্য করবে। আপনি যদি কোনো কাজে দক্ষ হন, সে বিষয়ে কাজ দেয়ার জন্য অনেকেই আপনাকে ফাইবারে খুঁজে বেড়াচ্ছে। আপনি দক্ষতা কাজে লাগিয়ে সহজেই কাজ পেয়ে যাবেন ফাইবারে। এবং একটা নিশ্চিত আয়ের সুযোগ তৈর হয়ে যাবে।

গুরত্বপূর্ণ: আপনি ফাইবার থেকে ভাল টাকা আয় করতে পারেন। ড্যান বোচিচিও নামের নিউইয়র্কের একজন ওয়েব ডিজাইনার এবং ডিজিটাল মার্কেটার রয়েছেন, যিনি বোকেন ডিজাইন নামে একটি দুই-ব্যক্তির একটি কোম্পানি পরিচালনা করেন৷ তিনি বলেছেন যে তার ফার্ম ফাইভার থেকে মাসে $3,000 থেকে $5,000 পর্যন্ত আয় করে। তিনি বলেন, "প্রতিযোগিতায় এগিয়ে থাকার জন্য, আমি আমার ফাইভার প্রোফাইল এবং গিগ ডিটেইলস ভালভাবে লিখি এবং যে কাজগুলো অফার করি তার মূল্য নির্ধারণ করে দেই৷ যখন কেউ আমার সাথে যোগাযোগ করে , আমি যত তাড়াতাড়ি সম্ভব উত্তর দেই৷ এবং যতোটা ভালোভাবে উত্তর দেয়া যায় আপনার কাজ পাওয়ার সম্ভাবণা ততোটাই বেশি।

সময়ের সদ্ব্যবহার: আপনার অহেতুক সময়টা দক্ষতার সাথে কাজে লাগিয়ে কাজ করতে পারেন ফাইভারে৷ একটি কাজ পাওয়ার তা নির্ধারিত সময়ের মধ্যে শেষ করতে হয়। কাজ শেষ হলে ১৪ দিনের মধ্যেই আপনার আয়ের টাকা আপনার ব্যাংক একাউন্টে চলে আসবে৷ আপনি যদি নিয়মিত ফাইভারে কা করেন তবে ৭ দিনের মধ্যেও পেয়ে যেতে পারেন। 

Upwork.com থেকে আয় করার উপায় 

আপওয়ার্ক কি?

আপওয়ার্ক হলো বিভিন্ন কোম্পানি ও কর্মদক্ষ মানুষের সংযোগস্থল। এখানে বিভিন্ন কোম্পানি তাদের কাজ করার মানুষ খোঁজে এবং নির্দিষ্ট কাজে দক্ষ মানুষজন সেই কাজগুলো পায়। আর্টিকেল লেখা, ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন থেকে শুরু করে অনেক কাজ এখানে পাওয়া যায়। যার বিনিময়ে খুব ভালো পরিমানের একটা আয় করা যায়। 

গুরত্বপূর্ণ: এখানে কাজ করে প্রাপ্ত আয় থেকে আপওয়ার্ক ৫% থেকে ২০% তাদের কমিশন নেয়। নিয়মিত কাজ করলে এই কর্তিত কমিশন আরো অনেকটা কমতে পারে। ফাইবারের মতোই এখানে আপনার ইচ্ছামতো সময়ে কাজ করতে পারেন। নির্দিষ্ট সময়ের মধ্যে কাজটা শেষ করতে হয়। ওয়েবসাইট তৈরি, ডিজাইন বা এসইও এর মতো কাজে সময় একটি বেশি প্রয়োজন হয়। এক্ষেত্রে আপনি নির্দিষ্ট কারোর জন্য দিন প্রতি আয় হিসেবেও কাজ করতে পারেন। আপওয়ার্ক থেকে প্রাপ্ত আয়ের টাকা ব্যাংক একাউন্টে পেতে সময় লাগে ১০ দিনের মতো।

Etsy.com থেকে আয় করার উপায় 

এটসি কি?

এটসি হলো সৃজনশীল মানুষদের তৈরিকৃত পণ্যের বাজার। আপনি যদি সৃজনশীল বা শৈল্পিক মানুষ হন এবং হাতের তৈরি জুয়েলারি পণ্য তৈরি করতে পারেন, তবে তা বিক্রির জন্য নির্ভরযোগ্য প্লাটফর্ম হলো এটসি। এখানে আপনি সহজেই একটি অনলাইন শপ খুলে নিতে পারেন এবং তৈরিকৃত পণ্যকে প্রদর্শন করতে পারেন এটসিতে। আপনার বিক্রয়লব্ধ অর্থই হচ্ছে আপনার। 

গুরুত্বপূর্ণ: আপনার বিক্রয়ের উপর নির্ভর করছে আপনি কতোটা আয় করবেন৷ এক্ষেত্রে কখনো কখনো সময় একটু বেশি লাগতে পারে। তবে ধৈর্য্য ধরলেই আপনি আয় নিশ্চিত করতে পারবেন। এটসি থেকে পেমেন্ট পেতে আপনার সময় সর্বোচ্চ তিন মাসের মতো লাগবে। এর মধ্যে বিক্রি করা সব অর্থ পেয়ে যাবেন ব্যাংক একাউন্টে।

TaskRabbit.com থেকে আয় করার উপায় 

টাস্করেবিট কি?

টাস্করেবিট হলো একটি নিয়োগদানকারি প্রতিষ্ঠান, যেখানে মানুষ খুব ছোটখাটো কাজের জন্য লোক নিয়োগ করে। যেমন বাসার বুকশেল্ফ পরিষ্কার করা, বাগান পরিষ্কার করা ইত্যাদি। এই সাইটটি হচ্ছে আমেরিকানদের জন্য। মুলত পার্টটাইম অথবা ফুলটাইম কাজ পাওয়ার জন্য এটা অনেক কাজে দেয়৷ আপনি আমেরিকায় থেকে যদি পার্টটাইম কোনো কাজের সন্ধ্যান করেন তবে টাস্করেবিট হতে পারে কার্যকরী সমাধান। ছোটখাটো কাজগুলো থেকে খুব ভালো পরিমানের একটা আয় করা যায়। 

Merch by Amazon থেকে আয় করার উপায়  

মার্চ বাই আমাজন কি?

আপনি যদি ডিজাইনার হয়ে থাকেন তবে এটি আপনার জন্য৷ এখানে আপনি টিশার্ট ডিজাইন বিক্রি করে আয় করতে পারবেন। আপনার টি শার্ট ডিজাইন যতো ভালো হবে আপনার আয় হওয়ার সম্ভাবনা ততো বেশি। ডিজাইন জানা মানুষদের জন্য মার্চ বাই আমাজন দারুণ একটি সুযোগ। নিজের অবসর সময়টা কাজে লাগয়ে এখান থেকে আয় করা সম্ভব। দিনের কয়েক ঘন্টা কাজ করে আপনি ডিজাইন তৈরি করতে পারেন৷ অথবা চাইলে কাজটিকে আপনি ফুলটাইম হিসেবেও নিতে পারেন। যেখান থেকে একটা নিশ্চিত আয়ের সুযোগ রয়েছে। 

Bikroy.com থেকে আয় করার উপায় 

বিক্রয় ডটকম কি?

বিক্রয় ডটকম হলো পুরোনো জিনিশ বেচাকেনার একটি বৃহত বাংলাদেশী প্লাটফর্ম। যেখাবে ফ্রিতে বিক্রয়ের বিজ্ঞপন দেয়া যায়। বিক্রয় ডটকমে পুরোনো জিনিশ বিক্রি করে আয় করা যায়। বিক্রয় ডটকমে বিক্রয় কার্যক্রম সম্পুর্ন ব্যক্তিগতভাবে হয়। বিক্রিয় ডটকম ক্রেতা বিক্রেতার মধ্যে বিজ্ঞাপনের মাদ্যমে সংযোগ স্থাপন করে। 

কীভাবে আয় করবো: বিক্রয় ডটকমে আপনার অপ্রয়োজনীয় অব্যবহৃত জিনিশটি বিক্রয় করে আয় করতে পারেন। অথবা সদ্য ক্রয় করা জিনিশটি বাড়তি দামে কিংবা পূনর্বিক্রয় করতে পারেন। রিসেলের জন্য বিক্রয় ডটকম দারুণ কাজে দেয়। 

আপনি বিক্রয় ডটকম থেকেই কোনো পুরোনো জিনিশ ক্রয় করে তা পুণরায় বিক্রি করতে পারেন বাড়তি দামে। বাংলাদেশে পুরোনো জিনিশ বেচাকেনার জন্য সবচেয়ে জনপ্রিয় সাইট হলো বিক্রয় ডটকম।


আরো পড়ুন:

Cookie Consent
We serve cookies on this site to optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
Site is Blocked
Sorry! This site is not available in your country.