গেইম খেলে আয় করুন ২০২২

গেইম খেলে কী টাকা আয় করা যায়? প্রশ্নটা আসতেই পারে। উত্তর হলো,হ্যা। গেইম খেলে টাকা আয় করা সম্ভব, তবে আপনাকে অবশ্যই গেইম বিষয়ে অভিজ্ঞ এবং পরিশ্রমী হতে
Earn Money by Playing Game

 
গেইম খেলে টাকা ইনকাম কথাটা শুনতে অবাক লাগলেও বাস্তবে কিন্তু এটা অসম্ভব না। আমরা যারা প্রতিনিয়ত নানারকম অনলাইন গেইম খেলে আর গুরুজনের বকা খেয়ে টাইম কাটাচ্ছি, তাদের অনেক সময় এই খোঁটাটাও শুনতে হয়, গেইম খেলে কী টাকা পাচ্ছিস? এই সময়টা অন্য কোনো কাজে লাগালে হয়তো আপনি ইনকাম ঠিকই করতে পারতেন। তবে শঁখের গেমিং ছেড়ে দিতে ইচ্ছা করছেনা। তাই এমন কোনো উপায় যদি আসলেই থাকতো, যদি গেইম খেলে ইনকাম করতে পারতাম। তাহলে অন্তত খোঁটার উত্তরে বলতে পারতাম,  হ্যা গেইম খেললেও আজকাল টাকা আসে। 
তবে ব্যপারটা কী আসলেই সত্যি? 

গেইম খেলে কী টাকা আয় করা যায়?

প্রশ্নটা আসতেই পারে। উত্তর হলো,হ্যা। গেইম খেলে টাকা আয় করা সম্ভব, তবে আপনাকে অবশ্যই গেইম বিষয়ে অভিজ্ঞ এবং পরিশ্রমী হতে হবে। আপনি যদি পরিশ্রমী আর অভিজ্ঞ না হোন, সেটা গেইম বা যেকোনো কিছুই হোক, সফল হতে পারবেন না। এজন্য বলে রাখছি,  আপনি যদি গেমিং আগ্রহী, অভিজ্ঞ এবং পরিশ্রমী হয়ে থাকেন, তবেই গেইম খেলে ইনকাম করাটা আপনার জন্যে।

(আরো পড়ুনঃ মোবাইল দিয়ে আয় করার উপায়


গেইম খেলে আয় করার জন্যে আমার কী কী লাগবে?

গেইম খেলে ইনকামের জন্যে আপনার অবশ্যই প্রথমে ভালো গেমিং ডিভাইস লাগবে। ভালো গেমিং কম্পিউটার অথবা স্মার্টফোন সেটা আপনার পছন্দমতো চ্যুজ করে নিন।অবশ্যই লাগবে ইন্টার্নেট কানেকশন। বলে রাখা হচ্ছে যে আপনি অফলাইন গেইম খেলে কোনোভাবেই আয় করতে পারবেন না, আপনাকে অনলাইন গেইম খেলতে হবে আয় করার জন্যে। এছাড়া আপনার গেইম সম্পর্কে যথেষ্ট পরিমান আগ্রহ, অভিজ্ঞতা এবং খুব ভালো দক্ষতা থাকা প্রয়োজন। আপনি যদি দক্ষ না হোন তবে গেইম খেলে ইনকাম করার স্বপ্ন না দেখে আগে দক্ষ হয়ে নিন। আপনার দক্ষতাই হবে আপনার আয়ের সোর্স।

গেইম খেলে টাকা আয় করার উপায় কী?

গেইম খেলে টাকা ইনকামের অনেকগুলো উপায় আছে। তবে সবচেয়ে জনপ্রিয় যে উপায়গুলো আছে, সেগুলো আপনার সাথে শেয়ার করবো। গেইম খেলে টাকা আয়ের দারুণ এই উপায়গুলো থেকে আপনি খুঁজে নিন কোন পথে আপনি ইনকাম করবেন।

Gaming Tournament গেইম খেলে আয়


এখনকার গেমারদের কাছে অন্যতম জনপ্রিয় বিষয় হলো অনলাইন গেমিং টুর্নামেন্ট। যারা মোবাইল অথবা পিসি থেকে অনলাইন ভিডিও গেইমগুলো খেলে থাকেন তারা হরহামেশাই টুর্নামেন্ট খেলেন। অনেকেই আজকাল অনলাইন বা অফলাইনেও গেমিং টুর্নামেন্ট দিচ্ছে PUBg অথবা Call of Duty এর মতো গেইমগুলোয়। বিশেষরে সাইবার ক্যাফেগুলোতে এটা লক্ষ করা যায়। আপনি যদি গেমিং এ দক্ষ ও পারদর্শী হয়ে থাকেন তবে আপনিও কোনো একটি দলের হয়ে এসব টুর্নামেন্টে অংশ নিতে পারেন। গেইম খেলে ইনকামের জন্যে এটি সহজতম উপায়।

Youtube Gamer হয়ে আয় করুন


আজকাল ইউটিউবে গেমিং চ্যানেলগুলো একটু লক্ষ করলেই দেখবেন মিলিয়ন মিলিয়ন সাবস্ক্রাইবার আর ভিউ পাচ্ছে। আর ইউটিউব থেকে কীভাবে ইনকাম করা যায় সে বিষয়ে নিশ্চই আপনার ধারণা আছে। অনেকেই আজকাল অনেক ভালো একটা এমাউন্ট ইনকাম করছে এই ইউটিউব গেমার হয়ে। আপনি যদি খুব ভালো গেইম খেলতে জানেন, আপনি যদি প্রো-গেমার হয়ে থাকেন তবে অবশ্যই আপনার জন্যে এই বিশাল সুযোগটি পড়ে আছে। ইউটিউবে গেমিং ভিডিও দেখে এমন মানুষের অভাব নেই। আপনি গেইম খেলে ভিডিও বানিয়ে ইউটিউবে আপলোড করুন। গেইমের খুটিনাটি নিয়ে আলোচনা করে বানাতে পারেন তথ্যভিত্তিক ভিডিও। এতে করে আপনার শঁখের গেইমও খেলা হলো, ইউটিউব থেকে আয়ও হলো ভালো একটা এমাউন্ট।

গেমিং ব্লগ বা ওয়েবসাইট থেকে আয় করুন


বিভিন্ন ধরনের Game সম্পর্কে আপনার দক্ষতা থাকলে আপনার নিজের নামে একটি Free Blog বা Website তৈরি করে গেমের Review লিখে Blog এর মাধ্যমে Online থেকে আয় করতে পারবেন। রিভিউ লেখার ক্ষেত্রে আপনাকে বিভিন্ন গেমের ভালো খারাপ দিকগুলো সম্পর্কে ধারনা থাকতে হবে। কারণ আপনার ব্লগ এ গেইম এর ভালো ও মন্দ দিকগুলো লেখার মাধ্যমে ফুঠিয়ে তুলতে হবে.

বর্তমানে গেমিং Website গুলোতে প্রচুর পরিমানে ট্রাফিক থাকে। কাজেই আপনি যদি গেমিং এ দক্ষ হয়ে থাকেন, তাহলে আপনার জন্য এই কাজটি সহজ হবে। তবে এ ক্ষেত্রে আপনাকে Content Writing সম্পর্কে মোটামুটি ধারনা থাকতে হবে। কারণ গেমের Review সাজিয়ে গুছিয়ে লিখতে না পারলে পাঠক আপনার Review পড়তে চাইবে না।

Twitch এ Gaming ভিডিও Upload করে আয় করুন


আপনি যদি ইউটিউবে গেমিং ভিডিও আপলোড করে ইনকামের চিন্তা করে থাকেন,তবে এই অংশটা আপনার জন্যে প্লাসপয়েন্ট। কারণ Twitch হচ্ছে Yuotube এর মত একটি ভিডিও শেয়ারিং প্লাটফর্ম। কিন্তু Twitch এ ইউটিউবের মত সকল ধরনের ভিডিও আপলোড করা হয় না। এখানে শুধুমাত্র ভিডিও গেমের লাইভ স্ট্রিমিং ও রেকর্ড করা ভিডিও গেমের বিভিন্ন অংশ আপলোড করা হয়। আপনি যদি Youtube ভিডিও তৈরি করতে পারেন, তাহলে Twitch এ ভিডিও আপলোড করে আয় করাটা আপনার জন্য সহজ হয়ে যাবে।


Game Tester হয়ে আয় করুন


গেইম খেলে সবচে বেশি আয় করা যায় গেইম টেস্টার হয়ে। এটা একপ্রকার ফ্রিল্যান্সিং জব। এজন্যে আপনাকে অনেক বেশি দক্ষ হতে হবে এবং গেইম সম্পর্কে খুটিনাটি অনেক কিছু জানতে হবে। 
আপনার যথেষ্ট অভিজ্ঞতা এবং জানাশোনা সাপেক্ষে বলা যেতে পারে আপনি এখান থেকে আয় করতে পারবেন কিনা। প্রশ্ন উঠতে পারে, গেইম টেস্টার টা আবার কি? গেইম টেস্টার হলো এমন কিছু মানুষ, যাদেরকে গেইমটি খেলে টেস্ট করার জন্যে নিয়োগ দেন বড় বড় গেমিং কোম্পানিগুলো।  অর্থাত আপনাকে গেইমটি খেলে টেস্ট করে এর খুটিনাটি, ভুলক্রুটি, ভালো খারাপ দিক,এবং বিভিন্ন গেমিং ফিচার নিয়ে তাদের ধারণা দিতে হবে। এজন্যেই বলেছি এক্ষেত্রে আপনার গেইম বিষয়ে অনেক বেশি জানাশোনা থাকতে হবে। তবেই এই কাজটি আপনি করতে পারবেন। গেইম টেস্টার হয়ে গেমিং মাধ্যমে অনেক বেশি আয় করা যায়। এ ধরণের জব আপনি অনলাইনে ফ্রীল্যান্সিং সাইটগুলোতে খুঁজলে পেয়ে যাবেন, এবং বিভিন্ন ওয়েবসাইটে তাদের এই নিয়োগ নোটিশগুলো পেতে পারেন।


এন্ড্রয়েড ফোনে গেইম খেলে আয় করার কিছু অ্যাপ


* WHAFF REWARDS এন্ড্রয়েড অ্যাপ-
এই অ্যাপ টি আপনি পেয়ে যাবেন প্লেস্টোরে। এন্ড্রয়েড ফোন থেকে আয় করার এটি একটি কার্যকরী উপায়। অ্যাপটি ইন্সটল করার পর আপনাকে ফেসবুক বা ইমেইল দিয়ে লগ ইন করতে হবে। আপনি যদি ইনভাইটেশন লিংক থেকে লগ ইন করেন তবে এক্সট্রা ইনকাম করতে পারবেন ০.৩ ডলার। অথবা রেফারেল কোড ব্যবহার করেও এই সুবিধাটি পাবেন। (কোডঃ KI94959) 
এখানে আপনাকে কিছু চ্যালেঞ্জ দেয়া হবে, আপনি যদি চ্যালেঞ্জগুলো কম্পলিট করতে পারেন তবে একটা এমাউন্ট আপনার একাউন্টে যোগ হবে। এছাড়া অ্যাপটি রেফারেল করেও এক্সট্রা ইনকাম করতে পারবেন।  অ্যাপটি থেকে এড দেখেও আয় করতে পারবেন আপনি। ইনকাম এমাউন্ট পেপালের মাধ্যমে নিয়ে নিতে পারবেন আপনার ব্যাংক একাউন্টে।

*Bulb Smash

মজার এই গেইমটি থেকে আপনি আয় করতে পারবেন অনেক সহজে। ইনকামটা খুব বেশি না হলেও, তবে মোটামুটি ভালোই। অ্যাপটি পেয়ে যাবেন আপনি প্লেস্টোরে। ইন্সটল করে ফেসবুক অথবা জিমেইল দিয়ে লগ ইন করে নিন। তারপর Earn by Play অপশন থেকে গেইমটি খেলে আপনি আয় করতে পারবেন। তবে এই গেইমটির মেইন ইনকামটা হবে রেফারেল করে। অর্থাৎ আপনি যতোজনকে এই অ্যাপটি রেফারেল করে ইন্সটল করাবেন, প্রতিটি থেকে নির্দিষ্ট একটা এমাউন্ট আপনার আয় হবে। এবং সেটা Paytm এর মাধ্যমে ট্রান্সফার করে নিতে পারবেন সহজে।

*Jitun
বাংলা কুইজ গেম আর মিনি গেইম অ্যাপ। যেখানে আপনি অফলাইনে প্রাকটিস এবং অনলাইনে অন্য প্লেয়ারদের সাথে কন্টেস্ট খেলতে পারবেন। এখানে বিভিন্ন রকম কুইজ খেলতে পারবেন, এবং প্রতিটি প্রশ্নের এবং কুইজ কম্পলিট করলে একটা এমাউন্ট আপনার একাউন্টে জমা হবে। সেটা পেমেন্ট নিতে পারবেন বিকাশে অথবা রিচার্জে। এভাবে কুইজ খেলে এখান থেকে ইনকাম করতে পারবেন।

* MPL.Live
এম পি এল ডট লাইভ হলো একটি ইন্ডিয়ান মোবাইল প্রিমিয়ার লিগ। প্লেস্টোরে অ্যাপটি পেয়ে যাবেন। ইন্সটল করে আপনার নাম্বার এবং ওটিপি দিয়ে একাউন্ট খুলে নিন। এখান থেকে আপনি দুটি উপায়ে আয় করতে পারবেন। এক হলো গেইম খেলে অন্যটি হলো রেফারেল করে। এখানে আপনি অনেক মজার গেইম পাবেন, সেগুলো কমপ্লিট করলে আপনার আয় হবে। ইন্সটল করলে ইন্টারফেস দেখলেই পেমেন্ট কীভাবে পাবেন সেটাও বুঝে যাবেন।

আশাকরি এতক্ষণে আপনি গেইম খেলে আয় করার উপায় খুঁজে পেয়েছেন এবং এই লেখাটি আপনার জন্যে সহায়ক হবে। বিবেচনা করে দেখুন, কোন উপায়টি আপনার কাজে আসবে এবং একটি ছোটখাটো আয় করার সুযোগ করে দিবে। যদি কোনো উপায়ই আপনার পছন্দ না হয় তবে নির্দিষ্ট বিষয়ে নিজের দক্ষতা বাড়ানোর প্রতি মনোযোগী হোন।

Getting Info...
Cookie Consent
Dear! We serve cookies to optimize your experience.
Oops!
It seems there is something wrong with your internet connection. Please connect to the internet and start browsing again.
AdBlock Detected!
We have detected that you are using adblocking plugin in your browser.
The revenue we earn by the advertisements is used to manage this website, we request you to whitelist our website in your adblocking plugin.
Site is Blocked
Sorry! This site is not available in your country.